নষ্ট রাজনীতি
- এআর রোহান ১৮-০৫-২০২৪

একজন বলে ছাড়ব না ক্ষমতা,
অন্যজন বলে না ছাড়লে চলবে অবরোধ-হরতাল,
ক্ষমতা দখলের লড়াইয়ে দুই নেত্রীই আজ,
হয়ে আছে মাতাল।

তাদের হিংস্রতার দাবানলে মরছে মানুষ,
পুড়ছে মানুষের হাত-মুখ,
সন্তানহারা মায়ের কান্না শুনে,
একটুও কি কাপেনা তাদের বুক,?

আর কত শুনতে হবে আমাদের,?
আগুনে পুড়া মানুষের আর্তনাদ।?
আর কত মায়ের কোল করলে খালি,?
পুরন হবে তাদের স্বাদ।?

স্বাধীন দেশে বাস করেও চলতে হয়,
মনে নিয়ে কত ভয় সংশয়,
না জানি কখন আবার এই নষ্ট রাজনীতির,
বলির শিকার হতে হয়।

কখন থামবে এই লড়াই,কখন মানুষের
হাহাকার হবে শেষ,?
কবে হবে মোদের বাংলা,
সোনার বাংলাদেশ।?
.
__________১৫-০৩-২০১৫

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।